Header Ads

DEMOLITION (2015): এবং এটি একটি পাগলা মুভি


demolition2015MovieReviewsBangla

DEMOLITION (2015)
সারসংক্ষেপ :- ডেভিস মিশেল হাসপাতালের করিডোরে অপেক্ষা করছে..অপারেশন থিয়েটারে তার স্ত্রী,,জুলিয়া..কিছুক্ষন আগে তাদের গাড়ি দুর্ঘটনা হয়..সেখান থেকেই এই অবস্থা..ডেভিসের শশুর তাকে খবর টা জানায় যে তার স্ত্রী আর বেঁচে নেই..কিন্তু ডেভিসের তেমন কোনো প্রতিক্রিয়া দেখা গেলো না..সে ভেন্ডিং মেশিনের কাছে গেলো চকলেট কিনতে..কয়েন ঢুকালো..কিন্তু চকলেট বের হলো না..মেশিনে সমস্যা..মেশিনের এই সমস্যার ব্যাপারে কমপ্লেইন করার জন্য ডেভিস একটা চিঠি দিল ভেন্ডিং মেশিন কোম্পানি কে..তার চিঠিটায় শুধু মেশিনের সমস্যার কথা ছিল না..ছিল তার স্ত্রীর মৃত্যুর কথা..ছিল তার পারসোনাল আরো অনেক কথা..চিঠিতে আরও ছিল যে কিভাবে সে তার স্ত্রীর সাথে পরিচিত হয়..আর মৃত্যুর পরে এখন কেনো জানি তার মনে হয় সে তার স্ত্রীকে ভালবাসতো না..এমন করে সে তিনটা চিঠি পাঠায়..আর ওই কোম্পানি তে কাজ করে ক্যারেন মোনেরো..ডেভিসের প্রতিটা চিঠি সে পড়ে..তার কাছে তার চিঠির সত্যবাদিতা এতই ভাল লাগে যে সে তার সাথে যোগাযোগ না করে আর পারে না..না না ডেভিসের প্রেমে ট্রেমে পরে যায় সে এমন কিছু না..ওদের মধ্যে বন্ধুত্ব হয়..ক্যারেনের ছেলের সাথেও ডেভিসের খুব ভাল সম্পর্ক হয়ে যায় আর এই বন্ধুত্ব থেকে ডেভিস তার জীবন আবার নতুন করে গুছিয়ে তুলতে থাকে...
এখন কথা হলো আপনি মুভিটা দেখে কি শিখবেন?? এটা আমি বলতে পারবো না..কারণ শিখার মত অনেক কিছুই থাকে যদি আমরা শিখতে চাই..কিন্তু আর যা শিখেন আর না শিখেন পাগলামী দেখবেন একশোতে একশো..ম্যাডনেসে ভরপুর একটা মুভি..অনেক গুলো মিষ্টি মোমেন্ট আছে..আছে অনেক হাসির মোমেন্টও..আর পাগলামী?? সেটাই এই মুভির প্রধান ফোকাস..জ্যাক গাইলেনহাল আমার প্রিয় পাঁচজন হলিউড এ্যাক্টরের মধ্যে একজন..আর তিনি কি জিনিস এটা তার কাজ না দেখলে বুঝতে পারবেন না..আর যদি তার মুভি দেখে থাকেন তাহলে তো জানেনই তিনি কি করার ক্ষমতা রাখে..He was outstanding in this movie..মুভির চরিত্র বেশি না..কিন্তু যে কয়টা চরিত্র আছে সবাই খুব ভাল কাজ করেছে..
সবশেষে কিছু বলতে চাই যা মুভিটি থেকে পেলাম আর খুব ভাল লাগলো,,"Repairing the human heart is like repairing an automobile. You have to take everything apart, examine everything, then you can put it all back together."
বাই দ্যা ওয়ে,,মুভির মেইন মটোও ছিল উপরের কথাটা..

No comments

copyright b33 © 2016. Powered by Blogger.