Header Ads

Kaththi (2014) Movie Reviews In Bangla

kaththi2014moviereviewsinbangla

Movie Name:Kaththi
Genre:Action, Drama
Starring :Vijoy,Samantha
Imdb Rating:8/10
Language :Tamil
Verdict :Blockbuster
Kaththi শব্দের বিশ্লেষণ করলে বাংলা অর্থ দাঁড়ায় ছুরি।
প্লটঃ কাথি যেকিনা একজন দুর্ধর্ষ চোর।চুরিতে পিএইচডি ডিগ্রিধারী কাথি।চুরির অপরাধে তাকে অনেক সময় জেলে থাকতে হয়।কলকাতার জেল হয় তার বসবাসের জায়গা।
ইতিমধ্যে কলকাতার জেল থেকে পালালোর চেষ্টা করে এক অপরাধী। পুলিশ তাকে তাড়া করে ধরতে ব্যর্থ হয়।এমন সময় এক পুলিশ কনস্টেবল বলে আমাদের জেলে যে কাথি নামের এক চোর আছে, তার এই জেল থেকে পালানোর সব রাস্তা জানা।কারণ সে অনেক বারই জেল থেকে পালিয়েছে।একমাত্র সেই পারে তাকে ধরতে।এসপি সাব প্রথমে রাজি না হলেও পরে রাজি হয় তার সাহায্য নিতে।কাথির কিছু অদ্ভুত চাওয়ার বিনিময়ে রাজি হয় সাহায্য করতে।
অপরাধী কে ধরে এদিকে কাথি উধাও। হাজারো চেষ্টা করে কাথিকে আর খুঁজে পায় না কলকাতা পুলিশ।তামিলনাড়ু তে এসে তার এক বন্ধুর কাছ থেকে টাকা নিয়ে বিদেশে চলে যেতে চায় কাথি।কিন্তু এয়ারপোর্ট এ দেখতে পায় কিউটের ডিব্বা সামান্থাকে।সামান্থাকে দেখেই প্রেমে পড়ে যায়।ফলে বিদেশ যাওয়া বাতিল।
একদিন রাতে ঘুরছে কাথি আর তার বন্ধু।তারা দেখতে পায় একদল লোক একজন গাড়িওয়ালাকে গুলি করে চলে যায়।এগিয়ে যায় কাথি আর তার ফ্রেন্ড। কাছে গিয়েই কাথি অবাক।দেখে তার মতোই একজন। তারপর তাকে হাসপাতালে রেখে তার পরিচয় জেনে কাথি হয়ে যায় জিবা আর গুলিবিদ্ধ জিবা হয়ে যায় কাথি।এরপর জিবার কাছে কাথির সব কিছু পেয়ে পুলিশ জিবাকে কাথি ভেবে জেলে পাঠিয়ে দেয়।এদিকে কাথি জিবা হয়ে চলে আসে এক বৃদ্ধা আশ্রমে।যেখানে অনেক গুলো বৃদ্ধ লোক বসবাস করে।পুলিশের হাত থেকে বাঁচার জন্য কাথি জিবা হয়ে এদের মাঝে থেকে যায়।
এখন আসা যাক জিবার ব্যাপারে। জিবা কে?জিবা একজন ভূমি বিশেষক। যে কিনা গ্রামে কৃষিকাজের পানির জন্য আন্দোলন করছে শহরে এসে।(গ্রামের পানির জন্য শহরে আন্দোলন বিষয়টা জানার জন্য মুভিতে চোখ রাখার আহবান করা হলো)।জিবার গ্রামের জমির উপর চোখ পরে শহরে এক বিসনেসম্যানের।জিবা এবং গ্রাম বাসী চায় সেখানে চাষ করতে কিন্তু শহরে ব্যবসায়ী চায় কারখানা বানাতে।এইজন্য জিবা এবং ব্যবসায়ীর মধ্যেও একটা বিবাদ শুরু হয়।জিবাকে ব্যবসায়ী অনেক টাকা অফার করেও রাজি করাতে পারে না।কারণ জিবা একজন সহজ সরল এবং সৎ মানুষ।এই জিবার জন্য বৃদ্ধ লোকেরা তাদের জীবন দিতেই দ্বিধা করেনা।
এদিকে জিবারুপী কাথি আশ্রমে আসতে না আসতে কিছু টাকার অফার পায় একটা সংস্থা থেকে।একটি কথা আছে "ঢেঁকি স্বর্গে গেলেও ধান বানে।"তেমনি চোর ও যেখানে যাক না কেন তার চোরের অভ্যাস যাবে না।এভাবে চলতে চলতে একদিন শহরে ব্যবসায়ী জিবারুপী কাথি ডেকে আবারো টাকা দেওয়ার অফার করে। টাকার পরিমাণ শুনে তারা অফারটি লুফে নেয়।সেই সাথে তারা টাকা নিয়ে পালানোর চেষ্টা করে।যেদিন রাতে তারা টাকা নিয়ে পালানোর চেষ্টা করে সেই রাতেই অনেক লোক আক্রমণ করে আশ্রমে।এরপর জিবারুপি কাথির সাথে হয়ে যায় একটি আনকমন ফাইট।এখানে আসার পর থেকেই কাথির উপর আক্রমণ হতে থাকে।প্রথমে সে আমলে না নিলেও এবার সে কিছু একটার গন্ধ পায়, তাই থেকে যায় সেই আশ্রমে।
জিবা যে অসামান্য কাজ করেছে, সেই জন্য তাকে সংবর্ধনা দেওয়ার আয়োজন করা হয়।সেই আয়োজনে জিবার সংগ্রামের কিছু অংশ তুলে ধরা হয়। সেটা দেখে জিবারুপি কাথির চোখে পানি এসে যায়। এরপর জিবারুপি কাথি শুরু করে সেই জিবার অসমাপ্ত আন্দোলন সমাপ্ত করার মিশন।
কাথি কি পারবে গ্রামবাসীদের প্রাপ্য ফিরিয়ে দিতে,এরপর ব্যবসায়ীর সাথে কাথির কি হয়,সামান্থার সাথে কাথির সম্পর্ক কতদূর এগিয়ে যায়,সামান্থা কে,আর জিবা কি জেল থেকে ছাড়া পাবে।এইসব জানতে এখনিই দেখে ফেলেন এই মাস্টারপিস মুভিটি।
মুভিটির হিন্দীডাব কিছুদিন পর আসার কথা। নাম হতে পারে Dum 3 কিংবা Dangerous khiladi 6. এটার রিমেক হয়েছে তেলেগুতে।তেলেগুর লিজেন্ড অভিনেতা চিরু স্যার মুভিটির রিমেক করেছেন।নাম Khiladi No. 150 এটা চিরু স্যারের ১৫০তম মুভির হওয়ার কারণে এই নাম করণ হয়েছে।
এছাড়া বলিউডে এটার রিমেক হওয়ার সম্ভাবনা রয়েছে।নাম সম্ভবত Ikka.এটিতে লীড রোলে থাকবে অক্ষয় কুমার।
মুভিটিতে ভিজয়ের অভিনয়,ডায়ালগ, এক্সপ্রেশন অ্যাকশন ছিল এককথায় অসাধারণ। ক্রিটিক্স এবং অডিয়েন্স ভিজয়ের অভিনয়ের অনেক প্রশংসা করেছে।
সত্যিই মুভিতে ভিজয় ছিল ১০০ তে ১০০.
মুভিটি অনেক আগে দেখেছি তাই অনেক ভুল স্ত্রুটি থাকতে পারে। তাই ভুল গুলো ক্ষমার দৃষ্টি তে দেখবেন।

No comments

copyright b33 © 2016. Powered by Blogger.